LinkedIn- ব্যবহার করি সঠিক নিয়মে




 

 

আপনি যদি ব্যবসার উন্নয়ন বা নিয়োগে কাজ করেন, আপনি সম্ভবত ইতিমধ্যেই Linked Inএ উল্লেখযোগ্য পরিমাণ সময় ব্যয় করেছেন। পেশাদারদের জন্য সোশ্যাল হাব হিসেবে পরিচিত, LinkedIn-এ 660 মিলিয়নেরও বেশি লোক সাইটটিতে সাইন আপ করেছে, 303 মিলিয়ন এই সাইটটি মাসিক ব্যবহার করে ৷ ঊর্ধ্বতন-স্তরের প্রভাবশালীরা এই ব্যবহারকারীদের মধ্যে 90 মিলিয়ন, যেখানে সিদ্ধান্ত গ্রহণকারীরা 63 মিলিয়ন। লিড তৈরি এবং গ্রাহকদের অর্জনের জন্য LinkedIn একটি সফল হাতিয়ার হিসেবে প্রমাণিত হয়েছে। সুতরাং যখন একটি প্ল্যাটফর্মের এত তাৎপর্য থাকে, তখন আপনাকে তা অবিলম্বে ব্যবহার করতে হবে এবং এটি করার জন্য, কিছু মৌলিক বিষয় আপনাকে সাহায্য করতে পারে।

 

তাই এখানে আমি বিশ্বাস করি যে 10টি সবচেয়ে গুরুত্বপূর্ণ LinkedIn শিষ্টাচার টিপস:

 

প্রোফাইল সম্পূর্ণ হচ্ছে

আপনি যদি আপনার পেশাগত এবং ব্যক্তিগত জীবনের প্রতিটি বিবরণ শেয়ার করেন, তাহলে লিঙ্কডইন সম্পর্কে তা নয়। আপনাকে গুরুত্বপূর্ণ তথ্য বাছাই করতে হবে যা আপনাকে ভারসাম্যপূর্ণভাবে উপস্থাপন করে। আপনি যাই করুন না কেন, আপনার প্রোফাইলকে খাঁটি করতে বাস্তব তথ্য দিন এবং “দক্ষতা” অংশটি মিস করবেন না। এছাড়াও, আপনার প্রোফাইলকে “ফেসলেস” রাখবেন না এবং একটি আধা-পেশাদার ছবি দিন যেখানে আপনার মুখ দেখা যাচ্ছে না।

 

অজানা প্রোফাইলের সাথেও সংযোগ করুন

 

অপেক্ষা করুন! এখানে একটি ক্যাচ! আপনি আপনার পরিচিত লোকেদের সাথে সংযোগ স্থাপন করবেন তবে কখনও কখনও, অজানা লোকেরাও সম্ভাবনা রাখে। এখন ধরা হল, নিরাপত্তার পরিপ্রেক্ষিতে, আপনি অদ্ভুত অনুভব করতে পারেন। তাই এর জন্য, যে ব্যক্তির প্রোফাইলে গিয়ে আপনাকে সংযোগের অনুরোধ পাঠাতে হবে। আপনার প্রবৃত্তি সঠিক মনে হলে আপনার নেটওয়ার্ক প্রসারিত করতে দ্বিধা করবেন না।

 

পেশাগত কার্যক্রমের আপডেট রাখা

LinkedIn একটি সামাজিক সাইট কিন্তু পেশাদারদের জন্য কিন্তু ব্যবসা এবং কর্মসংস্থান ভিত্তিক উদ্দেশ্যে। সেখানকার লোকেরা জানতে চায় না আপনি একটি রেস্তোরাঁয় কী খাচ্ছেন বা আপনার পারিবারিক সপ্তাহান্তে কতটা উত্তেজিত! ফেসবুক বা ইনস্টাগ্রামের জন্য সেগুলি সংরক্ষণ করুন।

 

সুপারিশ পেতে সুপারিশ দিন

একটি সুপারিশ অনুরোধ সঙ্গে ভুল কিছু নেই. যাইহোক, জিজ্ঞাসা করার সর্বোত্তম উপায় হল প্রথমে একটি অফার করা। আপনি যখন এটি সম্পর্কে চিন্তা করেন, তখন সেরা সুপারিশগুলি এমন ব্যক্তিদের কাছ থেকে আসা উচিত যাদের আপনি জানেন এবং সবচেয়ে বেশি সম্মান করেন, কারণ তারা এমন লোক যা আপনি সবচেয়ে সততার সাথে সুপারিশ করতে পারেন।

 

দ্রুত অংশগ্রহণ করুন

 

এটি একটি পার্টিতে যাওয়ার মতো: আপনি যদি লোকেদের সাথে চ্যাট করতে এবং গ্রুপের উত্সাহে অবদান রাখতে না যান তবে যাবেন না। LinkedIn একই ভাবে কাজ করে। নিযুক্ত থাকুন, তথ্য প্রদান করুন, অন্যদের আপডেটে সাড়া দিন, আপনার পদচিহ্ন প্রসারিত করুন এবং বৃহত্তর ভালোতে অবদান রাখুন কিন্তু ভারসাম্যপূর্ণভাবে।

 

ভিডিও ব্যবহার করুন

 

LinkedIn-এ ভিডিও প্রভাবশালীরা প্ল্যাটফর্মের জনপ্রিয়তাকে পুঁজি করছে। আপনার প্রোফাইলে ভিডিও অন্তর্ভুক্ত করা আপনাকে আরও ব্যক্তিত্বপূর্ণ মনে করতে সহায়তা করে। এছাড়াও, ভিডিও মেসেজিং ব্যবহার করে অন্যান্য উপাদান শেয়ার করতে, মন্তব্য করতে এবং উপভোগ করতে ভুলবেন না। এছাড়াও, শুধু LinkedIn এর বোতামের উপর নির্ভর করবেন না। আপনার যোগাযোগ মূল্যবান উপাদান উল্লেখ একটি বিন্দু করুন!

 

ব্যক্তিগত নোট পাঠান

সর্বদা কারো সাথে সংযোগ করার সময় আপনার সংযোগ অনুরোধে একটি ব্যক্তিগত মন্তব্য বা নোট প্রদান করার বিকল্পটি ব্যবহার করুন। যদিও এটি মৌলিক শিষ্টাচার, বেশিরভাগ ব্যক্তি অতিরিক্ত মাইল যান না। আপনার নোটগুলি সংক্ষিপ্ত হওয়া উচিত, যেমন আপনি এবং অন্যের সাথে কীভাবে দেখা হয়েছিল তা পুনরাবৃত্তি করা উচিত এবং এটিতে কখনই কোনও চাকরির বিষয়ে কিছু থাকা উচিত নয়।

 

 

 

 

স্প্যাম করবেন না

 

একবার আপনার সংযোগের অনুরোধ গৃহীত হলে আপনার নতুন সংযোগের লিঙ্কডইন ইনবক্সে বিশৃঙ্খলা করবেন না। LinkedIn সংক্রান্ত ব্যক্তিদের সবচেয়ে সাধারণ উদ্বেগের মধ্যে একটি হল স্প্যাম। নিশ্চিত করুন যে আপনার ব্যক্তিগত যোগাযোগগুলি উপযোগী এবং প্রকৃত। বিনিময়ে কিছু চাওয়ার আগে, সম্পর্ক গড়ে তুলতে সময় নিন।

 

খুব বেশি অনুমোদন দেবেন না

অনুমোদন দেওয়া ভাল কিন্তু সীমা অতিক্রম করা যেখানে শিষ্টাচারের ক্ষতি হয়। এমন কেউ হবেন না যে ফেরত অনুমোদনের জন্য জিজ্ঞাসা করার জন্য এলোমেলো অনুমোদন দেয়। এটি অন্য লোকেদের ইনবক্সে স্প্যাম করার মতো হবে যা খারাপ প্রভাব ফেলতে পারে।

 

নিয়োগকারীদের উপেক্ষা করবেন না

আপনি আপনার বর্তমান অবস্থানে পুরোপুরি স্বাচ্ছন্দ্য বোধ করতে পারেন এবং পরবর্তী 20 বছরের জন্য চলে যাওয়ার কোনো পরিকল্পনা নেই। আপনার নিয়োগকারীদের উপেক্ষা করা উচিত নয়, যদিও আপনার কোম্পানির কী ঘটবে তা অনুমান করা কঠিন, তাই আপনাকে প্রস্তুত থাকতে হবে। যদি একজন নিয়োগকারী চাকরির সুযোগ নিয়ে আলোচনা করার জন্য আপনার সাথে যোগাযোগ করেন, তাহলে সামনে থাকুন এবং তাদের বলুন আপনি খুঁজছেন না। আপনি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Post